ঢাকাTuesday , 9 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • গোবিন্দগঞ্জে রাতের আঁধার বর্গা চাষীর আলু চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা

    admin
    January 9, 2024 10:24 pm
    Link Copied!

    হারুন অর রশিদ
    স্টাফ রিপোর্টার
    গাইবান্ধার গোবিন্দগঞ্জে বর্গা চাষী ওমর ফারুকের ৪৪ শতাংশ জমির আলুর চারা রাতের আঁধারে উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। এতে বর্গা চাষী ফারুকের প্রায় নব্বই হাজার টাকার ক্ষতি হয়েছে। গত রবিবার রাতে উপজেলার শাখাহার ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় জয়পুরহাট জেলার কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের শিবসমুদ্র গ্রামের সন্নিকটে অবস্থিত বর্গাচাষী ফারুকের আলুর চারা উপড়ে ফেলে দুর্বৃত্তরা। বর্গাচাষী ফারুক জয়পুরহাট জেলার কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের শিবসমুদ্র গ্রামের বাসিন্দা।

    বর্গাচাষি ফারুক জানান, এবছর আলু চাষের জন্য ৪৪ শতাংশ জমি বর্গা পত্তন নেন। এনজিও থেকে ঋণ নিয়ে তিনি জমি পত্তন নেন এবং আলু চাষ করেন। সবেমাত্র ফলন আলুর ফলন শুরু হয়েছে। এবছর আলুর বাম্পার ফলনের আশা এবং অধিক লাভবান হওয়ার জন্য তিনি আলু চাষ করেন। অজ্ঞাত দুর্বৃত্তরা রবিবার রাতের আঁধারে তার ৪৪ শতাংশ জমির
    মধ্যে প্রায় ৪১ শতাংশ জমির আলু চারা উপড়ে ফেলেছে। সোমবার সকালে জমি দেখতে গেলে তিনি তার বর্গাকৃত জমির আলু চারা উপড়ে ফেলা অবস্থায় দেখতে পান। এতে বর্গাচাষী ফারুকের প্রায় নব্বই হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানান। এমন ঘটনায় এলাকার অন্যান্য কৃষকের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে মাত্রাই ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য বলেন, সকালে ফারুক আমাকে এসে তার বর্গাকৃত পত্তনি জমির আলু চারা উপড়ে ফেলার কথা বললে আমি লোকজনসহ সরেজমিনে গিয়ে দেখি পুরো জমির আলু চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com