ঢাকাFriday , 22 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • শীতের সবজির দাম হঠাৎ বৃদ্ধিতে হতাশ সাধারণ ক্রেতারা

    admin
    December 22, 2023 10:51 pm
    Link Copied!

    পি.কে .পাল, (জেলা প্রতিনিধি) সাতক্ষীরা

    সাতক্ষীরা বিভিন্ন বাজারগুলোতে ঘুরে দেখা গেছে দুই থেকে তিন দিনের ব্যবধানে হঠাৎ করে প্রতি কেজি সবজির দাম ১০ থেকে ১৫ টাকা বেড়ে যাওয়ায় সাধারণ ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেছে।

    সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারে সারজবিনে গিয়ে দেখা গেল প্রতি কেজি নতুন আলু ৬৫ টাকা, পুরাতন পুরাতন আলু ৫৫ টাকা, ওলকপি ৩৫ টাকা, ফুলকপির চল্লিশ টাকা, বেগুন ৬০ টাকা, গাজর ৩০ টাকা, মেটি আলু ৬০ টাকা, মুলা ১৫ টাকা, বাঁধাকপি ২৫ টাকা, ওল ৭০ টাকা, পেঁপে ২০ টাকা, পেঁয়াজের কালি চল্লিশ টাকা, ও বিট কপি ৩৫টাকা দরে বিক্রি হচ্ছে।

    একজন পাইকারি সবচেয়ে বিক্রেতা জানান যে, বছরের প্রথম দিকে শীতকালীন সবজি বেশি হওয়ায় দাম কম থাকলেও গত কয়েকদিন বিভিন্ন কারণে চাহিদা বেশি হয় তুলনামূলক সবজির সরবরাহ কম বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

    এছাড়া একজন খুচরো ব্যবসায়ী জানান যে, আজ কয়েকদিন বাজারের সবচেয়ে কম থাকার কারণে দামটা অন্য দিনের তুলনায় কিছুটা বেশি।

    তাছাড়া কয়েক জন ক্রেতার সঙ্গে কথা বলে জানতে পারলাম যে , শীতকালীন সবজির দাম এর সময় গত কয়েক বছরের তুলনায় দ্বিগুণ টাকা দিয়ে সবজি কিনতে হচ্ছে আমাদের।

    সাতক্ষীরা শহরের একজন ভ্যানচালক বাজার করতে এসে বলেন, তরি তরকারির দাম শুনে মাথা ঘুরছে আমার। বাজারে সবজি ও মাছ সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম এত বেশি যে সারা দিনের আয়ের টাকা দিয়েও সংসার চালাতে কষ্ট হয়ে যাচ্ছে আমার। তাছাড়া আমাদের ভ্যান ভাড়া পাঁচ টাকা ভাড়া তো ৫ টাকায় তো আছে । তো আমাদের আয় তো বাড়েনি তাহলে আমরা কিভাবে পারবো।

    সবজির বাজারে নৈরাজ্য ঠেকাতে নিয়মিত মনিটরিং করার জোর দাবি জানিয়েছে সাধারণ ক্রেতারা।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com