ঢাকাSunday , 4 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • বগুড়ায় অবৈধ বালু মহলে ভ্রাম্যমান অভিযানে মালামাল জব্দ

    admin
    February 4, 2024 8:05 pm
    Link Copied!

    বিশেষ প্রতিনিধি বগুড়া ঃ মোঃ মাসুদ ফারুক বাবলু

    বগুড়ায় গত ৩রা ফেব্রুয়ারি শনিবার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদী থেকে একাধিক বালু-মহল অবৈধ ভাবে বালু উত্তোলনের অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লাল ফ্লাগ গাড়িয়ে মালামাল জব্দ করে। এতে পৌর দারুণা এলাকার মৃত ছবি’র ছেলে আশিক আহমেদ আশিক কোন সরকারি ইজারাদার না হওয়া সত্বেও কুতুবপুর বালুর পয়েন্টে প্রায় ০১ কোটি ঘনফুট বালু অবৈধ ভাবে উত্তোলন করে প্রভাবশালী মহলের প্রভাব খাঁটিয়ে দীর্ঘদিন যাবত ক্রয়-বিক্রয় করে আসতেছি মর্মে তার ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করে মোবাইল কোর্টের মাধ্যমে লাল ফ্লাগ গাড়িয়ে মালামাল জব্দ করে নিকটস্থ ইউপি চেয়ারম্যানের জিম্মায় দিয়ে আসেন। অপরদিকে সারিয়াকান্দি উপজেলার বাংলাদেশ সরকার অনুমোদিত বালু মহল ইজারাদার মেসার্স ফাবিহা ট্রেডার্স প্রোঃ মোঃ ইফাজ সারিয়াকান্দি রহেদহ বালু মহল ৬৮ লাখ ঘনফুট ইজারা নেয়। কিন্তু সে সরকারি নিয়ম নীতি না মেনে মনগড়া মত প্রায় ০১কোটির (ঘনফুট) উপরে মালামাল মজুদ করে ক্রয়-বিক্রয় করে আসতেছিল মর্মে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করে মোবাইল কোর্টের মাধ্যমে লাল ফ্লাগ গাড়িয়ে মালামাল জব্দ করে নিকটস্থ ইউপি চেয়ারম্যানের জিম্মায় দিয়ে আসেন।

    অন্যদিকে একাধিক ভুক্তভোগী সূত্রে জানা যায়,মেসার্স ফাবিহা ট্রেডার্স প্রোঃ মোঃ ইফাজ সারিয়াকান্দি রহেদহ বালু মহল ৬৮লাখ ঘনফুট ইজারা নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিল,তবে সরকারি নিয়ম-নীতির চেয়ে অধিক মালামাল থাকায় ভ্রাম্যমান আদালত তা জব্দ করে নিকটস্থ ইউনিয়ন চেয়ারম্যানের জিম্মায় দিয়ে যান। এদিকে রাসেল এন্টারপ্রাইজ প্রোঃ রাশেদুজ্জামান রাসেল জানায়,সে ইতিপূর্ব হতেই সরকারি ভাবে টেন্ডারের মাধ্যমে বালু মহল ইজারা নিয়ে সরকারি নিয়ম-নীতি মেনে কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তবে তাকে অফিস কার্য দিবসে উক্ত সরকারি কাগজপত্র অফিসে দাখিল করতে বলেছেন। এদিকে অবৈধ বালু মহল পরিচালনাকারী পৌর দারুণা এলাকার মৃত ছবি’র ছেলে আশিক আহমেদ আশিকের মুঠোফোনে বারবার ফোন করেও যোগাযোগ পাওয়া যায়নি। এবিষয়ে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জানায়,তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ থাকার কারণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে মালামাল জব্দ করে নিকটস্থ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মাই রাখা হয়েছে এবং পরবর্তীতে আইনগত বিধি মোতাবেক কার্যক্রম পরিচালনা করা হবে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com