ঢাকাSaturday , 2 March 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • রাজশাহীর পবা উপজেলায় জাতীয় ভোটার দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

    admin
    March 2, 2024 7:13 pm
    Link Copied!

    জুয়েল আহমেদ
    রাজশাহীর পবায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ২ মার্চ (শনিবার) পবা উপজেলা নির্বাচন অফিসের সার্বিক তত্ত্বাবধায়নে ও উপজেলা প্রশাসনের আয়োজনে এসব কর্মসূচি পালিত হয়।
    র‌্যালি শেষে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত’র সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার হাইউল ইসলাম।সঠিক তথ্যে ভোটার হব, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ প্রতিপাদ্যকে রেখে উপজেলা সহকারি শিক্ষা অফিসার রোজী খন্দকারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় সরকার, ইউআরসি ইন্সট্রাক্টর রেহেনা আকতার, উপজেলা টিএফ জাকিয়া সুলতানা। উপজেলা সহকারি নির্বাচন অফিসার সাদিয়া আফরিনসহ বিভিন্ন দপ্তরের অফিসার, সাংবাদিক ও নতুন ভোটারগণ উপস্থিত ছিলেন।সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত বলেন, ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতিবছরের ২ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে উদ্যাপন করা হচ্ছে। ভোট হলো অধিকার, নির্বাচনের দ্বারা ক্ষমতার পালা বদলের হাতিয়ার। মূলত জনসাধারণের মধ্যে ভোটার হওয়ার বিষয়ে সচেতনতা সৃষ্টিই এ কর্মসূচির লক্ষ্য। এ কার্যক্রমের সঙ্গে ভোটার তালিকা হালনাগাদের বিষয়টি সম্পৃক্ত রাখা হয়। আগামী নির্বাচন হবে এই ভোটার তালিকা দ্বারা।উল্লেখ্য, পবা উপজেলায় মোট ভোটার দুই লাখ ৬১ হাজার ১৮২ জন। যার মধ্যে নারী ভোটার একলাখ ৩০ হাজার ৯৬ জন এবং পুরুষ ভোটার সংখ্যা একলাখ ৩১ হাজার ৮৩ জন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com