ঢাকাSaturday , 20 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • মাধবপুরে পরিবেশ দূষণে নিরসনে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন ব্যারিস্টার সুমন

    admin
    January 20, 2024 6:13 pm
    Link Copied!

    আব্দুল জাহির মিয়া হবিগঞ্জ জেলা প্রতিনিধি ঃ
    শনিবার(২০ জানুয়ারি ২০২৪) হবিগঞ্জ ৪ আসনের নবনিযুক্ত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন শপথ গ্রহণ করেই তার নির্বাচনী এলাকা মাধবপুর উপজেলায় প্রথমবারের মতো উপজেলা প্রশাসনের মিলনায়তনে মত বিনিময় সভা করেন।

    ওই সভায় ব্যারিস্টার সুমন এলাকার
    মাদক,দুর্নীতি,উন্নয়ন,পরিবেশ ব ইত্যাদি বিষয়ে তার কর্মপরিকল্পনা তুলে ধরেন।ইউএনও,ওসি,উপজেলা চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ,ইউপি চেয়ারম্যান ও সাংবাদিকদের নিয়ে যৌথভাবে অ্যাকশন টিমের মাধ্যমে ওই এলাকার প্রত্যেকটি সমস্যা সমাধানের আশাবাদ ব্যক্ত করেন।

    মাধবপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোহাম্মদ অলিদ মিয়া মাধবপুরের বিদ্যামান অর্ধশতাধিক শিল্প-কারখানার অনিয়ন্ত্রিত বজ্র ব্যবস্থাপনায় কৃষিজমির ক্ষতি,নদী ও পরিবেশের ধ্বংস প্রতিরোধে কি ব্যবস্থা গ্রহণ করবেন জানতে চান।

    প্রতিত্তোরে সুমন বলেন, আমি সকল সহযোগিতা চাই বিশেষ করে সাংবাদিকদের। কোম্পানির মালিকরা যাতে কাউকে ম্যানেজ করতে না পারে সেজন্য ইউপি চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান ও ইউএনওসহ প্রত্যেকটি সেক্টরে প্রতিরক্ষা বলয় তৈরির আহ্বান জানান।একজন ম্যানেজ এ যাতে অন্যজন প্রতিবাদ করেন।

    তিনি বলেন,কোম্পানির মালিকদের ভিত্তি অনেক শক্ত। দু একজন এমপি মন্ত্রী মিনিস্টার তাদের কাছে কোন বিষয়ই না। অতিসত্বর কোম্পানির মালিকদের সাথেও বসবেন। কোম্পানির মাধ্যমে কর্পোরেট রেসপন্সিবিলিটি থেকে দুই/পাঁচ পারসেন্ট ফান্ড এনে মাধবপুর এলাকায় ব্যয় করে এই এলাকার উন্নয়নের চেষ্টাও করবেন তিনি।এসব সার্বিক ক্ষেত্রে তিনি সাংবাদিকদের সহযোগিতা চান সে সময়।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com