ঢাকাFriday , 12 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • শীতের দাপট আরও যতদিন থাকতে পারে

    admin
    January 12, 2024 11:56 pm
    Link Copied!

    প্রতিনিধি: মোঃ সাইদুর রহমান অনিক
    ১২ জানুয়ারি ২০২৪, ১৯:৫৫

    হাড় কাঁপানো শীতে কাঁপছে সারাদেশ। এরমধ্যে দেশের চার জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা আরও কয়েক জেলায় বিস্তার লাভ করতে পারে। তবে শীতের তীব্রতা শনিবার থেকে কিছুটা কমতে শুরু করলেও দাপট আরও কয়েক দিন চলমান থাকবে।আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, শীতের তীব্রতা শনিবার (১৩ জানুয়ারি) থেকে কিছুটা কমে আসবে। তবে মঙ্গলবার (১৬ জানুয়ারি) থেকে ফের কোথাও কোথাও শীতের তীব্রতা বাড়তে পারে। রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।
    অন্যদিকে, আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, আগামী সপ্তাহের শেষের দিকে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। আপাতত কুয়াশা কাটারও তেমন সম্ভাবনা নেই।আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারির মধ্যে কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা কিছুটা কমে কোনো কোনো জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।
    এদিকে আবহাওয়া অধিদপ্তার বলছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
    এ অবস্থায় কিশোরগঞ্জ, পাবনা, দিনাজপুর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com