ঢাকাSaturday , 30 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা পরিষদ গঠন যশোরে

    admin
    December 30, 2023 8:41 pm
    Link Copied!

    আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে যশোরে সাম্প্রদায়িক সম্প্রীতি সুরক্ষা কমিটি গঠন করা হয়েছে। শনিবার বেলা ১১ টায় পূজা উদযাপন পরিষদ যশোর জেলার আয়োজনে সুশীল সমাজের সাথে এক গোল টেবিল বৈঠক শেষে এ কমিটি গঠন করা হয়। কমিটির আহবায়ক হয়েছেন যশোর জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান ও সদস্য সচিব হয়েছেন ফারাজি আহম্মেদ সাঈদ বুলবুল। বৈঠকে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি। সভাপতিত্ব করেন যশোর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দীপংকর দাস রতন।
    অনুষ্ঠানের শুরুতে লিখিত বক্তব্য পাঠ করেন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ। প্রারম্ভিক বক্তব্যে তিনি বলেন, নির্বাচন আসলেই ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতন নেমে আসে। পছন্দের দল কিংবা ব্যক্তিদের ভোট না দিলে ধর্মীয় সংখ্যালঘুদের এ নির্যাতন সহ্য করতে হয়। এ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এসব পরিস্থিতি মোকাবেলায় পূজা উদযাপন পরিষদ পাশে থাকবে। পরবর্তিতে এ বিষয়ে করণীয় সম্পর্কে সুশীল সমাজের ব্যক্তিরা বিভিন্ন মত তুলে ধরেন। পরে কমিটি তৈরির সিদ্ধান্ত হয়। একই সাথে অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে পূর্নাঙ্গ কমিটি করে মাঠে নামার সিদ্ধান্ত নেয়া হয়।সভায় উল্লেখযোগ্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধাআলী হোসেন মণি, দুর্নীতি প্রতিরোধ কমিটির জেলা সভাপতি মিজানুর রহমান, পিপি এম ইদ্রিস আলী, গ্রামের কাগজের সম্পাদক ও প্রকাশক মবিনুল ইসলাম মবিন, আহমেদ সাঈদ বুলবুল, সমাজের কথার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান মামুন। যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনতোষ বসু, কমিউনিটি পুলিশিং ফোরামের জেলা কমিটির সদস্য সচিব জেএম ইকবাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি শ্যামল দাস, সনাক যশোরের সভাপতি শাহীন ইকবাল, মহিলা পরিষদের কেন্দ্রীয় নেত্রী হাবিবা শেফা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাইদা বানু শিল্পী, বিএমএর সাধারণ সম্পাদক ডা.এম এ বাশার, বাঁচতে শেখার নির্বাহী পরিচালক এ্যাঞ্জেলা গোমেজ, জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস, ঘাতক দালাল নির্মুল কমিটির সম্পাদক সাজেদ রহমান বকুল, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন, পূজা উদযাপন পরিষদের সহসভাপতি অধ্যক্ষ জয়ন্ত কুমার বিশ্বাস, অ্যাডভোকেট প্রশান্ত দেবনাথ, এ্যাডভোকেট বাসুদেব বিশ্বাস, সম্মিলিত সাংস্কৃতিক জোটের মাসুদ পারভেজ মিঠু, প্রণব দাস প্রমুখ।

    মঈন উদ্দীন
    এডিপি বাংলা
    যশোর।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com