ঢাকাWednesday , 13 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • গ্যাস কাটার দিয়ে লাইন কেটে ফেলায় গাজীপুরে ট্রেন লাইনচ্যুত

    admin
    December 13, 2023 11:10 am
    Link Copied!

    বিশেষ প্রতিনিধি: মোঃ সাইদুর রহমান অনিক
    প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৫ এএম

    গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেছেন, নাশকতার উদ্দেশ্যে গাজীপুরে রেললাইনের ২০ ফুট অংশ গ্যাস কাটার দিয়ে কেটে ফেলায় রাতে ভয়াবহ দুর্ঘটনায় পড়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন। এ ঘটনায় ইঞ্জিন ও ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়ে এক যাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চালকসহ অর্ধশতাধিক।

    এ ঘটনায় দুমড়ে-মুচড়ে গেছে কয়েকটি বগি। আজ বুধবার রাত ৪টার দিকে ভাওয়ালের বনখড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের উদ্ধারকারী দল। নাশকতার তদন্তে নেমেছে পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

    গত রাতে তিন শতাধিক যাত্রী নিয়ে নেত্রকোণা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মোহনগঞ্জ এক্সপ্রেস। নাশকতার উদ্দেশ্যে লাইন কাটা থাকায় রাত ৪টার দিকে ট্রেনটি গাজীপুরর বনখড়িয়া এলাকায় পৌঁছালে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়।

    গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, দুর্ঘটনায় ট্রেনের কয়েকটি বগি দুমড়ে মুচড়ে যায়। অর্ধশতাধিক আহতের মধ্যে গুরুতর অবস্থায় ট্রেনের চালকসহ পাঁচ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস, পুলিশ ও জেলা প্রশাসনের উদ্ধারকারী দল।

    ঘটনার কারণ জানতে চাইলে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেছেন, নাশকতার উদ্দেশ্যে গ্যাস কাটার দিয়ে লাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। রেল লাইনের প্রায় ২০ ফুট অংশ কেটে ফেলা হয়েছে। ঘটনার তদন্তে ও নাশকতাকারীদের চিহ্নিত করতে কাজ শুরু করেছে পুলিশ। পাশাপাশি ঘটনাস্থলে পৌঁছায় র‍্যাবের একটি দল।

    দুর্ঘটনার কারণে ঢাকা-ময়মনসিংহ রুটের রেল চলাচল বন্ধ আছে। উদ্ধারকারী ট্রেন এসে ইঞ্জিন ও বগি অপসারণের পর মেরামত করা হবে লাইন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com