ঢাকাWednesday , 6 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • নজরুল বিশ্ববিদ্যালয়ে দুই দিন ব্যাপি শুরু হলো জয়নুল উৎসব

    admin
    December 6, 2023 12:51 pm
    Link Copied!

    শেরপুর প্রতিনিধি :
    মোঃ লাভলু ইসলাম প্রাবন।

    জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুরু হলো দুইদিন ব্যাপি নজরুল উৎসব ২০২৩।আসছে ২৯ ডিসেম্বর শিল্পাচার্য জয়নুল আবেদীন এর জন্ম দিন উপলক্ষে,জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদের উদ্যোগে হচ্চে এই উৎসব।২৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় শীতকালীন বন্ধ থাকায় শিল্পাচার্যের জন্ম মাসে এবারোই প্রথম বড় পরিসরে এই উৎসব পালন করা হচ্ছে বলে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড,তপন কুমার সরকার।
    উৎসবের অংশ হিসেবে থাকবে জয়নুল আবেদীনের জীবন কর্ম নিয়ে আলোচনা,আর্ট ক্যাম্প,চিত্র প্রদশনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
    গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের চুরুলিয়ে মঞ্চে উৎসবের শুভ উদ্ভোদন করেন,বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, প্রফেসর ড,সৌমিত্র শেখর। তারপর শিল্পাচার্য জয়নুল আবেদীনের প্রতিকৃতীতে পুষ্পত্ববক অরপনের মধ্য দিয়ে উৎসব শিরু হয়।উৎসবের প্রধান অতিথির বক্তব্যের শুরুতে উপাচার্য প্রফেসর ড,সৌমিত্র শেখর, শিল্পাচার্য জয়নুল আবেদীনের স্মৃতির উদ্ভেশ্যে শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সবসময় জয়নুল উৎসবের মতো সকল উৎসবে কে স্বাগত ও সাধুবাদ জানায়।
    আমাদের সংস্কৃতি হচ্ছে প্রাণ ভমোরা।বাঙ্গালি কে বাচিয়ে রাখবে চিরদিন,চিরকাল।আমাদের হাজার বছরের সংকৃতির যারা কাজ করেছেন,যারা দারন করেছেন,তাদের মধ্যে একজন হলেন,শিল্পাচার্য জয়নুল আবেদীন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com