ঢাকাTuesday , 9 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর জেলায় জয়ী হলেন যারা

    admin
    January 9, 2024 12:07 am
    Link Copied!

    মনিরুজ্জামান মনির, প্রতিনিধি মাদারীপুর:

    বিচ্ছিন্ন কোনো ঘটনা ছাড়াই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে অপ্রীতিকর ঘটনা ছাড়াই নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। মাদারীপুর-১ আসনে নির্বাচিত হয়েছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মাদারীপুর-২ আসনে শাজাহান খান ও মাদারীপুর-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। রাত সাড়ে ৯টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মারুফুর রশিদ খান এ ফলাফল ঘোষণা করেন।

    মাদারীপুর-১ আসনে সপ্তম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। মোট ১০২টি ভোটকেন্দ্রে এক লাখ ৯৬ হাজার ৭৩১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। নূর-ই-আলম চৌধুরীর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মো. মোতাহার হোসেন সিদ্দিকী পেয়েছেন ১ হাজার ৮২৬ ভোট। এছাড়া বাংলাদেশ তরীকত ফেডারেশনের ফুলের মালা প্রতীকের মো. তোফাজ্জেল হোসেন খান পেয়েছেন ১ হাজার ৩৪ ভোট।

    মাদারীপুর-২ আসনে (সদরের একাংশ ও রাজৈর উপজেলা) টানা অষ্টমবারের জাতীয় নির্বাচনে বিজয়ী হলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। দ্বাদশ জাতীয় নির্বাচনে ২ লাখ ২০ হাজারের বেশি ভোটের ব্যবধানে জয় পেয়েছেন সাবেক তিনি। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে জানা যায়, নৌকা প্রতীকে শাজাহান খান পেয়েছেন ২ লাখ ২৩ হাজার ৫১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (লাঙ্গল) এ কে এম নুরুজ্জামান পেয়েছেন ৩ হাজার ৪১৫ ভোট। এছাড়া বাংলাদেশ কংগ্রেসের সুবল চন্দ্র মজুমদার পেয়েছেন ৩ হাজার ১৯ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টির ইউসুফ আলী সুমন পেয়েছেন ১ হাজার ৬৬৩ ভোট।এদিকে মাদারীপুর-৩ (সদর একাংশ, কালকিনি ও ডাসার) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আবদুস সোবহান ওরফে গোলাপকে বিপুল ভোটে পরাজিত করেছেন স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) তাহমিনা বেগম। তাহমিনা পেয়েছেন ৯৬ হাজার ৬৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোবহান পেয়েছেন ৬১ হাজার ৯৭১ ভোট। দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ৩৪ হাজার ৬৬২ ভোট। রোববার রাত ৯টা ১০ মিনিটে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ এ ফল ঘোষণা করেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com