ঢাকাSunday , 4 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসন দলীয় মনোনয়ন পেতে চলছে দৌড়ঝাঁপ।

    admin
    February 4, 2024 11:17 pm
    Link Copied!

    পাবনা জেলা প্রতিনিধি
    লাবলু বিশ্বাস

    বাংলাদেশ আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম চলতি সপ্তাহে বিক্রয় শুরু হবে বলে জানান দলীয় সূত্র।
    কেন্দ্রীয় নেতারা জানান এই নির্বাচনে দলের ত্যাগী এবং এলাকার জনপ্রিয় ও পরিক্ষিত নারী নেত্রীরা এবং জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন বঞ্চিতরাও এগিয়ে আছেন।
    দলের শীর্ষ পর্যায় থেকে জানা গেছে, কেন্দ্রীয় কমিটি ও সহযোগী সংগঠনের শীর্ষ নেত্রীদের দেখা যাবে এবারের নারী সংরক্ষিত সংসদীয় আসনে।
    পাশাপাশি বিভিন্ন শ্রেনী পেশার নারীদের নামও শোনা যাচ্ছে। শরিকদের মধ্য থেকে ও সংস্কৃতি অঙ্গনে তারকাদের ৩/৪ জনকে আওয়ামী লীগের কৌটায় সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য করা হতে পারে, বিশ্বস্ত সূত্রে জানা গেছে।
    এবারের নির্বাচন সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে হওয়াতে নতুন এবং তরুণ নারীদের প্রাধান্য দেওয়ার বিষয়টি নিশ্চিত করছেন আওয়ামী লীগের হাই কমান্ড।
    দুই এক জন নারী সংসদ সদস্যদের ব্যতিক্রম হতে পারে, আগের নারী এমপিদের দ্বাদশ জাতীয় সংসদে জায়গা পাওয়ার সম্ভাবনা খুব কম।
    আওয়ামী লীগের সভাপতি, স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী সংরক্ষিত আসনের মনোনয়নের বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
    পাবনা সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসন ৪২ এর গতবার সংসদ সদস্য ছিলেন নাদিরা ইয়াসমিন জলি। আলোচনায় এবার পাবনা ৪ আসনের এমপি প্রয়াত ভুমি মন্ত্রীর কন্যা পাবনা জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, নারী নেত্রী মাহজেবিন শিরিন প্রিয়া প্রার্থী হিসেবে, সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পাবনা সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের প্রার্থীতা ঘোষণা দিয়েছেন ঢাক ঢোল পিটিয়ে, এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. মুসলিমা জাহান সহ জেলার আরও কয়েকজন নেত্রী দলীয় মনোনয়ন পেতে তাঁরা উপর মহলে লবিং করছেন।

    আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এমপি মহোদয় বলেন, মনোনয়ন দিবেন আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্যাগী, যোগ্য এলাকার জনপ্রিয় নারী নেত্রীকে।
    নারী সংরক্ষিত আসনে দলগতভাবে সম্ভাব্য ৩৮ টি, আর স্বতন্ত্র ৯/১০ জন সব মিলে ৪৮ টি মনোনয়ন দিবেন আওয়ামী।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com