ঢাকাSunday , 23 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • আওয়ামী লীগ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে- ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এলজিআরডি প্রতিমন্ত্রী

    admin
    June 23, 2024 7:55 pm
    Link Copied!

    জুয়েল আহমেদ : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওয়াদুদ (দারা), এমপি বলেছেন, প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে। জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত আওয়ামী লীগের শক্তির মূল উৎস জনগণ এবং তৃণমূলের নেতাকর্মীবৃন্দ। মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সুযোগ্য সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বজ্রকঠিন দিকনির্দেশনায় আমাদের দেশকে ২০৪১ সালের মধ্যেই স্মার্ট বাংলাদেশে পরিণত করতে আওয়ামী লীগের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
    আজ রোববার (২৩ জুন) সকালে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে রাজশাহী জেলা শাখা আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জুবিলি) উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

    প্রতিমন্ত্রী বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার রোজ গার্ডেনে যাত্রা শুরুর পর থেকে নানা চড়াই-উতরাই পার হয়ে জনগণের দল বাংলাদেশ আওয়ামী লীগ আজ উপমহাদেশের অন্যতম প্রাচীন, বৃহৎ, গণতান্ত্রিক ও অসম্প্রদায়িক রাজনৈতিক দল। বাঙালির জাতীয় মুক্তির যে আন্দোলন, সংগ্রাম ও স্বপ্ন তা বাস্তবায়নে আওয়ামী লীগই একমাত্র দল, বঙ্গবন্ধুর নেতৃত্বে যে দল শোষণের শৃঙ্খল ভেঙে স্বাধীনতার সোনালি সূর্যকে এঁকে দিয়েছে বাংলার সবুজ জমিনের ওপরে।
    উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ষাটের দশকের শুরুতেই পুরো বাঙালি জাতিকে আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁরই ধারাবাহিকতায় ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্ট নির্বাচনে ভূমিধ্বস জয়, ৫৬’র শাসনতন্ত্র আন্দোলন, ৫৮ সালে আইয়ুব খাঁর সামরিক আইনের বিরুদ্ধে আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, বাংলার ম্যাগনাকার্টা ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন এবং পরিশেষে ১৯৭১ সালে ২৬৬ দিনের রক্তক্ষয়ী স্বাধীনতা যুদ্ধে অর্জিত হয় আমাদের স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশের গৌরবোজ্জ্বল লাল-সবুজের পতাকা। কাজেই, বাংলাদেশের ইতিহাসের প্রত্যেকটি অধ্যায়ের শিরোনামে উজ্জ্বল হয়ে আছে বাংলাদেশ আওয়ামী লীগের নাম।
    প্রতিমন্ত্রী এ সময় আরও বলেন, তবে ১৯৭৫ সালে বিপথগামী ঘাতকের নির্মম বুলেট বাঙালি জাতিকে পিছিয়ে দেয় ২১ বছর। হায়েনারা ভেবেছিল যে বাংলাদেশ আর কোনোদিন উঠে দাঁড়াতে পারবে না। তাদের সেই ধারণাকে মিথ্যা প্রমাণ করেছেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশকে পৌঁছে দিয়েছেন এমন এক উচ্চতায় যেখান থেকে আর পেছনে তাকানোর সুযোগ নেই। তিনি আরও বলেন, তবু দেশী-বিদেশী ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। সবাইকে এ ব্যাপারে সোচ্চার থাকতে হবে। সকল বাধা রুখে দিয়ে দেশের উন্নয়নের স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মোতাবেক সকল স্তরের নেতা-কর্মীদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।
    এর আগে সকালে প্রতিমন্ত্রী রাজশাহী কলেজে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আয়েন উদ্দিন, সহ-সভাপতি রিয়াজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান ও অ্যাডভোকেট আবদুস সামাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. চিন্ময় কান্তি দাস, জেলা যুবলীগের সভাপতি ফয়সাল মাহমুদ হাসান সজল, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত সৈকত, জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভিন, সাধারণ সম্পাদক নাসরিন আকতার মিতা, যুব মহিলা লীগের সভাপতি নার্গিস শেলী, সাধারণ সম্পাদক বিপাশা খাতুন।

    আলোচনা সভায় ৯ উপজেলার ১৮ জন প্রবীণ আওয়ামী লীগ কর্মীকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com