ঢাকাFriday , 23 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • আরও এক দফা বেড়েছে মুরগি-সবজি সহ বেশকিছু নিত্যপণ্যের দাম

    admin
    February 23, 2024 8:58 pm
    Link Copied!

    প্রতিনিধি: মোঃ সাইদুর রহমান অনিক
    প্রকাশিত: ১৫:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

    রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য কমাতে সরকারি তৎপরতার ফল মিলছে না বাজারে। বরং আরও এক দফা বেড়েছে অধিকাংশ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। মুরগি ও সবজির দাম বেড়েছে আবারও। রোজার আগে কঠোর বাজার মনিটরিং চান ভোক্তারা।
    নির্বাচনের আগে গরুর মাংসের দাম ৭৫০ টাকা থেকে কমে নেমেছিলো ৫৮০ টাকায়। কিন্তু দাম নিয়ে সাধারণ মানুষের স্বস্তি বেশিদিন দীর্ঘ হলো না। দফায় দফায় বেড়ে রাজধানীর সব বাজারেই আগের জায়গাইয়ই গরুর মাংসের দাম। শুধু তাই নয়, রোজায় বাড়তে পারে আরও একদফা, মনে করছেন বিক্রেতারা।

    গত ক’দিন ধরে বাড়ছে ব্রয়লার মুরগীর দাম। গেলো সপ্তাহের চেয়ে দশ টাকা বেড়ে ২১০ টাকা দরে বিক্রি হচ্ছে রাজধানীর বাজারে। সিন্ডিকেটের দিকে অভিযোগের আঙুল ক্রেতা ও বিক্রেতাদের।

    তবে মাছের বাজার কিছুটা স্থিতিশীল। সরবরাহের তুলনায় ক্রেতা সংখ্যা কম হওয়ায় নতুন করে বাড়েনি দাম। জিওল জাতের মাছের তুলনায় নদীর মাছের দাম কিছুটা চড়া।

    এবার শীতে খুব একটা কমেনি মৌসুমী সবজির দাম। তবে বিদ্যমান বাড়তি মূল্যের মধ্যেই আবারও বাড়তে শুরু করেছে দাম। সরবরাহে কোনো ঘাটতি নেই, কিন্তু গত সপ্তাহের চেয়ে শুক্রবার প্রায় সব সবজীর দামই কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। অস্বস্তি কমছে না পেঁয়াজের বাজারে।

    অবশ্য ভোজ্য তেলের দাম কিছুটা কমছে এবং গত কিছুদিন ধরে চালের বাজার স্থিতিশীল আছে, বাড়তির ভিড়ে এটুকুতেই স্বস্তি নগরবাসীর।
    সাধারন জনগন সরকারকে কার্যকর ভূমিকা রাখার জন্য জোর দাবি জানিয়েছেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com