ঢাকাThursday , 22 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • মানিকগঞ্জে যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় এবং বর্ণাঢ্য আয়োজনে

    admin
    February 22, 2024 7:14 pm
    Link Copied!

    মুরাদ খান মানিকগঞ্জ থেকে

    মানিকগঞ্জের সর্বত্র পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস।
    বুধবার (২১ ফেব্রুয়ারি) দিবসের প্রথম প্রহরে মানিকগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা প্রশাসক রেহেনা আক্তার। এরপর পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান (পিপিএম বার)। পর্যায়ক্রমে প্রশাসনের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জানানো হয়। পরে বীর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট গোলাম উদ্দিনের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও জেলা বিএনপি সভাপতি শিল্পপতি আফরোজা খান রিতার নেতৃত্বে বিএনপি ও এর সকল অঙ্গ- সহযোগী সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ করে। এর আগে আফরোজা খান রিতার নেতৃত্বে সকাল ১০টায় দলীয় কার্যালয় থেকে একটি বিশাল শোভাযাত্রা (প্রভাত ফেরী) বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবীরসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
    এছাড়া ৫২’র ভাষা আন্দোলনে প্রথম আত্মহতি দানকারী শহীদ রফিকসহ জানা-অজানা সকল শহীদদের স্মরণে নাচ-গান, আলোচনা সভা ও আলপনা উৎসবে আয়োজন করে ঐতিহ্যবাহী উদীচী শিল্পীগোষ্ঠী মানিকগঞ্জে জেলা শাখা।
    অপরদিকে, শহীদ রফিকের গ্রামের বাড়ি সিংগাইর উপজেলার পারিলে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।
    জেলা প্রশাসক রেহেনা আক্তারের সভাপতিত্বে স্মৃতিচারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন, সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে শহীদ রফিক উদ্দিন আহমেদের স্মৃতিচারণ করেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com