ঢাকাSaturday , 17 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • পিএইচডি ডিগ্রী অর্জন

    admin
    February 17, 2024 6:05 pm
    Link Copied!

    মুরাদ খান মানিকগঞ্জ থেকে

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হাবিবুল ইসলাম পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। তিনি মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী গ্রামের মরহুম বশিরুল ইসলামের পুত্র। মায়ের নাম হাবিবা খাতুন।
    গত ১৩ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫২৯ তম সভায় গবেষণার সর্বোচ্চ ডিগ্রি অনুমোদিত হয়। তার গবেষণার শিরোনাম ছিল: “Information Service Innovation Through Knowledge Sharing: A Study on Information Professionals of Bangladesh”। গবেষণার সুপারভাইজার ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড.জয়ন্তী রাণী বসাক।
    জানা গেছে, ২০০৭ সালের ২১ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগে প্রভাষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। এর আগে ১৯৯৯ সালে অনুষ্ঠিত এমএসএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করায় স্বর্ণ পদকে ভূষিত হন। পিতা মাতার পাঁচ সন্তানের মধ্যে তিনি কনিষ্ঠ।
    এ বিষয়ে অধ্যাপক হাবিবুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সুপারভাইজার ম্যাডাম সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। সেই সাথে পরিবারের সদস্য, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্খীদের প্রতি রইল অকৃত্রিম ভালোবাসা, যারা সবসময়ই পরোক্ষভাবে আমার এ অর্জনের পেছনে উৎসাহ জুগিয়েছেন। সকলের কাছে দুআ প্রার্থী।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com