ঢাকাMonday , 12 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবিতে মানববন্ধন

    admin
    February 12, 2024 9:42 pm
    Link Copied!

    লাবলু বিশ্বাস
    পাবনা জেলা প্রতিনিধি
    প্রকাশিতঃ- ১১ ফেব্রুয়ারি ২০২৪ রোজ শনিবার, সময়ঃ- ২২.৩০
    সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবিতে পাবনার সাঁথিয়ায মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    আজ রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে সাঁথিয়া প্রেসক্লাবের সামনে সাঁথিয়া ও বেড়া উপজেলায় কর্মরত ইলেকট্রিক মিডিয়া ও গণমাধ্যমকর্মীদের আয়োজনে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

    সাংবাদিক সাগর রুনি হত্যার বিচারের দাবীতে মানববন্ধনে বক্তারা বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এক যুগেও মামলার তদন্ত করতে ব্যর্থ। এ জন্য দ্রুত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের মাধ্যমে বিচার প্রক্রিয়া শুরুর দাবি জানান উপস্থিত সাংবাদিক গন।

    এ সময় বক্তব্য দেন সাঁথিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক জালাল উদ্দিন, অধ্যাপক আব্দুস দাইন সরকার, সাবেক সভাপতি জয়নুল আবেদিন রানা, সাধারণ সম্পাদক আব্দুল হাই, বেড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক উজ্জল হোসাইন, চ্যানেল এস-এর জেলা প্রতিনিধি সুলভ প্রমুখ।

    ২০১২ সালে সাগর-রুনি হত্যার এক যুগ পেড়িয়ে গেছে । কিন্তু তদন্তের কোনো অগ্রগতিই নেই। এক যুগের মধ্য স্বরাষ্ট্রমন্ত্রী পরিবর্তন হয়েছে তিনবার। এই সময়ের মধ্যে একাধিক সংস্থার হাতবদলে আদালত থেকে তদন্ত কর্মকর্তারা সময় নিয়েছেন ১০৫ বার। কিন্তু দাখিল হয়নি প্রতিবেদন আজও । যদিও মাত্র ৪৮ ঘণ্টায় তদন্ত শেষ করার আশ্বাস দিয়েছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। কিন্তু সেই ৪৮ ঘণ্টার হিসেব মেলাতে পারেনি কোনো তদন্তকারী সংস্থাই । সাংবাদিক সাগর-রুনি হত্যার সেঞ্চুরি পেরিয়ে গেলেও দাখিল হয়নি তদন্ত প্রতিবেদন।

    ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হয়।
    পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ওই বছরের ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় মামলা করেন।
    এক যুগ (সেঞ্চুরি) আগের এ হত্যাকাণ্ডের বিচার দাবিতে রোববার (১১ ফেব্রুয়ারি) ডিআরইউ চত্বরে প্রতিবাদ সমাবেশ ডেকেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com