ঢাকাWednesday , 24 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি তৈরি করায় ২লাখ জরিমানা

    admin
    January 24, 2024 9:52 pm
    Link Copied!

    স্টাফ রিপোর্টারঃ
    বগুড়ায় গত ২৪শে জানুয়ারি বুধবার অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি তৈরি করার দায়ে শেরপুরের দুইটি প্রতিষ্ঠানকে ২লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-পরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এএইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বগুড়া কার্যালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়,গত বুধবার বগুড়া শেরপুর উপজেলার “স্বরপাতা দই ঘর”এবং “রিংকী সুইটস” নামে দুইটি প্রতিষ্ঠানে মনিটরিং কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।
    এসময় দেখা যায় কারখানা দুইটিতে অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় দই ও মিষ্টি তৈরি করা হচ্ছে। এছাড়াও আনুমানিক ১৫ কেজি পঁচা গন্ধযুক্ত ও ফাঙ্গাসযুক্ত মাওয়া,দুগ্ধজাত পণ্যের সাথে রাখা কাঁচা মাছ জব্দ করে ধ্বংস করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি বানানোর অপরাধে দুইটি প্রতিষ্ঠান থেকে ১লাখ টাকা করে মোট ২লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানটি পরিচালনার সময় বগুড়ার নিরাপদ খাদ্য অফিসার রাসেল,বগুড়া সদর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রাম চন্দ্র সাহা,বগুড়া শেরপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক তাহমিনা আক্তার সহ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ উপস্থিত ছিলেন। এতে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-১২ বগুড়ার একটি চৌকস টহল দলের সদস্যরা।

    এবিষয়ে বগুড়ার নিরাপদ খাদ্য অফিসার রাসেল জানায়, অস্বাস্থ্যকর পরিবেশে দই-মিষ্টি তৈরির দায়ে ২টি প্রতিষ্ঠানকে ২লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়েছে এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করণে করণীয় সম্পর্কে দিক নির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়েছে মর্মে জানান তিনি।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com