ঢাকাSaturday , 20 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • সিরাজগঞ্জের ১১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৮৮জন মেধাবী ছাত্র ছাত্রীদের বৃত্তি ও সন্মাননা সনদ প্রদান করলো খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন

    admin
    January 20, 2024 7:05 pm
    Link Copied!

    সাথী সুলতানা স্টাফ রিপোটার ;
    আজ ২০ জানুয়ারী, ২০২৪ শনিবার, সকাল ১১টায় আনন্দঘন এক অনুষ্ঠানে মানবকল্যানমুখী ফাউন্ডেশন খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর সহ সমগ্র উপজেলার মোট ১১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণীর মোট ৬৮৮ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেছে। ফাউন্ডেশনের মাননীয় চেয়ারম্যান ও প্রধান অতিথি খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেন।
    সিরাজগঞ্জ জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব মীর মোহম্মদ মাহবুবুর রহমান অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন।
    এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, জনাব মোঃ কামরুজ্জামান, জেলা শিক্ষা কর্মকর্তা, শাহজাদপুর থানার উপজেলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইন-চার্জ, জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি ব্যক্তিবর্গ । প্রধান অতিথি খাজা টিপু সুলতান তাঁর মূল্যবান বক্তব্যে বলেন, আমি যা তোমাদের কাছে চেয়েছি তা আমি পেয়েগেছি। তা হলো প্রতিযোগিতার মাধ্যমে মেধার বিকাশ করা। আমি তোমাদের কাছে আরেকটা জিনিস চাইবো সেটা হল একজন ভালো মানুষ হওয়া। মহান ওলি হযরত খাজা মোজাম্মেল হক (রঃ) বলেছেন “তোমার কর্মের মধ্যেই তোমার ইবাদত নিহিত আছে, আমাদেরকে সর্বদা নিজের আত্মার সাথে জ্বিহাদ করতে হবে কারন শয়তান সব সময় আমাদের কে বিপথে চালিত করতে চেষ্টা করে। আমরা যদি কোথাও। চাকরি বা ব্যবসা করি তাহলে কৃত্তিম ভাবে কাউকে ঠকানো যাবে না। কোন অবস্থাতেই মিথ্যে কথা বলা যাবে না। আমরা এভাবে চলতে থাকলে একদিন নিশ্চয়ই মহান আল্লাহপাক আমদেরকে উনার সাহায্যের হাত বাড়িয়ে দিবেন। একদিন নিশ্চয়ই আমরা প্রমান করতে পারব যে আমরা সবার চেয়ে উত্তম। আমি শুকুরিয়া জানাই মহান মহান আল্লাহ পাঁক ও রসুল (সাঃ) ও ওলি গনের প্রতি। “সর্বশেষে উঁনি সবাইকে অভিনন্দন জানিয়ে ওঁনার মূল্যবান বক্তব্য শেষ করেন।

    ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খানের উপস্থাপনায় নানাবিধ মেধা ভিত্তিক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান “মেধায় মাতি” পর্বটি ছিলো অন্যতম আকর্ষন। জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদারের গান এবং নাট্য ব্যাক্তিত্ত শহিদুজ্জামান সেলিমের উপস্থিতিতে সকলেই অনুষ্ঠানে আনন্দে মেতে ছিলেন।
    উল্লেখ্য, ২০০১ সালে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমূলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীবাগ শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং শুধুমাত্র খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবতভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা- ই- জারিয়া’ হিসেবে এককালীন মূলধন প্রদান করে আসছে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com