ঢাকাMonday , 15 January 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • সারাদেশে ৬শ জন ভেটেরিনারিয়ানকে প্রশিক্ষণ দিবে এলডিডিপি

    admin
    January 15, 2024 11:57 pm
    Link Copied!

    বাকৃবি প্রতিনিধি:
    বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ৩শ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ৩শ জন মাঠ পর্যায়ের ভেটেরিনারিয়ানকে আল্ট্রাসনোগ্রাম মেশিন ব্যবহারের প্রশিক্ষণ দেওয়া হবে।

    সোমবার (১৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ভেটেরিনারি অনুষদের মেডিসিন বিভাগের সম্মেলন কক্ষে “আল্ট্রাসনোগ্রাম মেশিনের ব্যবহার ও মৌলিক বিষয়ে প্রশিক্ষণ” শীর্ষক কর্মশালার উদ্বোধন করা হয়।
    বাংলাদেশ সরকারের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) অর্থায়নে প্রশিক্ষণ কর্মশালাটির আয়োজন করে বাকৃবির সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগ।

    সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মোমেনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভেটেরিনারি অনুষদের অধ্যাপক ড মো. আব্দুল আউয়াল। এছাড়াও উপস্থিত ছিলেন ভেটেরিনারি অনুষদের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
    কর্মশালাটির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন সার্জারি এন্ড অবস্টেট্রিক্স বিভাগের অধ্যাপক ড. নাছরীন সুলতানা জুয়েনা। এসময় ভেটেরিনারিয়ানদের দক্ষতা বাড়ানোর উপর গুরুত্ব দেয়ার পাশাপাশি মাঠ পর্যায়ে প্রশিক্ষণের ফলাফল প্রতিফলিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য ড এমদাদুল হক চৌধুরী।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com