ঢাকাSaturday , 23 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • যশোরে প্রথম বৈদ্যুতিক গাড়ি চার্জিং স্টেশন উদ্বোধন

    admin
    December 23, 2023 12:53 pm
    Link Copied!

    যশোরে প্রথমবারের মতো পরীক্ষামূলক বৈদ্যুতিক যান (ইভি) চার্জিং স্টেশন স্থাপন করা হয়েছে। শুক্রবার দুপুরে শহরের খয়েরতলা এলাকায় অবস্থিত এই স্টেশনের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান।
    টেকসই এনার্জি সল্যুশন প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মিউলিটিক এনার্জি সল্যুশন লিমিটেড ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-ওজোপাডিকোর যৌথ উদ্যোগে এই চার্জিং স্টেশন চালু করা হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান বলেন, বৈদ্যুতিক গাড়ি চার্জ করার জন্য ঢাকার বাইরে কোনো চার্জিং স্টেশন ছিল না। যশোরে ওজোপাডিকো ও মিউলিটিক কোম্পানির যৌথ উদ্যোগে পাইলটিং হিসেবে এই স্টেশন চালু করা হলো। পর্যাক্রমে সারাদেশে বেসরকারি উদ্যোগে পেট্রোল পাম্পের মতো লাখ লাখ চার্জিং স্টেশন চালু হবে। নতুন যুগে প্রবেশ করবে বাংলাদেশ। এই মুহূর্তে বৈদ্যুতিক চার্জিং গাড়ির সংখ্যা কম। এ কারণে যাতে উদ্যোক্তাদের লোকশান না হয় তার জন্য প্রতি ঘণ্টায় একটি ফি নির্ধারণ করে দেওয়া হবে।মিউলিটিক এনার্জির প্রধান নির্বাহী কর্মকর্তা-সিইও রুবাইয়াত ইসলাম সাদাত বলেন, এই অঞ্চলে প্রথম ইভি চার্জিং স্টেশন উদ্বোধনের মাধ্যমে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এই উদ্যোগেওজোপাডিকোর সাথে অংশীদার হতে পেরে তারা আনন্দিত ও গর্বিত। বৈদ্যুতিক গাড়ির সম্প্রসারণে বাতাসে কার্বনডাই অক্সাইড নিঃসরণ কম হবে। একইসাথে জলবায়ু দূষণ কমবে। যা পরিবেশ ঠিক রাখতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
    বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হাবিবুর রহমান ফিতা কেটে স্টেশন উদ্বোধন করে। এরপর সংক্ষিপ্ত আলোচনা হয়। আলোচনার শুরুতে কীভাবে এই স্টেশনটি কাজ করবে তা মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন মিউলিটিক এনার্জির প্রধান অপারেশন কর্মকর্তা রাহাত আহমেদ।
    উপস্থিত ছিলেন ওজোপাডিকোর নির্বাহী পরিচালক প্রকৌশলী শামছুল আলম, প্রকল্প পরিচালক মতিউর রহমান প্রমুখ।

    মঈন উদ্দীন
    এডিপি বাংলা
    যশোর।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com