ঢাকাFriday , 1 December 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. গনমাধ্যাম
  8. চাকরি
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. ধর্ম
  12. নগর জীবন
  13. প্রবাসের খবর
  14. ফ্যাশন
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর
  • এবার মালিতে বিধ্বস্ত আর্জেন্টিনা

    admin
    December 1, 2023 10:32 pm
    Link Copied!

    মালির কাছে ৩-০ গোলে পরাস্ত হয়েছে আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত
    মালির কাছে ৩-০ গোলে পরাস্ত হয়েছে আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত
    সেমিফাইনালে জার্মানির সাথে মুখোমখি হওয়ার আগে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের ট্রফির সবচেয়ে যোগ্য দাবিদার ভাবা হচ্ছিল আর্জেন্টিনার যুবাদের। তবে জার্মানদের কাছে ট্রাইবেকারে ৪-২ ব্যাবধানে হেরে ফাইনালের স্বপ্ন ভঙ্গ হয়েছিলো আর্জেন্টিনার। এবার প্রতিযোগিতার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মালি অনূর্ধ্ব-১৭ দলের কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে মেসি-ম্যারাডোনার উত্তরসূরিরা। শুক্রবার (১ ডিসেম্বর) ইন্দোনেশিয়ার সুরাকার্তার স্তাদিয়ন মানাহানে তৃতীয় স্থান নির্ধারণী লড়াইয়ে আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে আফ্রিকার দেশ মালি।
    সুরাকার্তায় ম্যাচে কোন রকম প্রতিরোধই গড়তে পারেনি আর্জেন্টিনার যুবারা। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। ৯ মিনিটের মাথায় প্রথমবারের মতো এগিয়ে যায় মালি। ইব্রাহিম দিয়ারা দুর্দান্ত গোলে করেন। ম্যাচের প্রথমার্ধে আরও একবার গোলের দেখা পায় আফ্রিকান দেশটি। এবার গোল করেন মামাদু দুম্বিয়া। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মালি অনূর্ধ্ব-১৭ দল।
    দ্বিতীয়ার্ধেও ম্যাচে ফিরতে পারেনি আলবিসেলেস্তরা। উল্টো ৩ মিনিটের মধ্যে তৃতীয় গোলটি হজম করে ক্লদিও এচিভেরির দল। ৪৮ মিনিটে আর্জেন্টাইনদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন হামিদু মাকালু। এরপর অনেক চেষ্টা করেও ব্যাবধান কমাতে পারেনি এচিভেরি- রুবার্তোরা। ফলে এর আগে প্রতিযোগিতার ইতিহাসে তিনবার তৃতীয় স্থানে শেষ করলেও এবার চতুর্থ হয়েই বাড়ি ফিরতে হচ্ছে আর্জেন্টাইন যুবাদের।
    টাইব্রেকারে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার যুবাদের
    আগামীকাল একই স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ইউরোপের দুই দেশ জার্মানি ও ফ্রান্স। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬ টায় শুরু হবে ম্যাচটি। ফ্রান্স এখন পর্যন্ত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের একটি শিরোপা জিতলেও নিজেদের ইতিহাসে এই টুর্নামেন্টের প্রথম শিরোপার জন্য খেলবে জার্মানি।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।জরুরী প্রয়োজনে আমাদের হেল্পলাইন নাম্বারে কল করুন-01912.473991 অথবা আমাদের জিমেইলে পাঠান-amardeshpbd@gmail.com